twitterfacebookgoogle pluslinkedinrss feedemail

Monday, February 13, 2017

নিয়ে নিন ফ্রী পেওনিয়ার মাস্টারকার্ড (Payoneer Mastercard) সাথে $25 বোনাস !!

পেওনিয়ার (Payoneer) হল একটি WorldWide ফ্রী মাস্টারকার্ড প্রদানকারী কোম্পানি । Payoneer এর Prepaid debit Mastercard এর মাধ্যমে আপনি বিভিন্ন কোম্পানি থেকে Payment Receive এবং Pay করতে পারবেন। যেমনঃ  Fiverr, Freelancer.com, PPH, UpWork, Amazon  etc.

 https://share.payoneer.com/nav/vPsCI5Fq1KltqZq4VCrDxoNqPwhDb5Xy7ao17IQOviL-kUAR_PFiXafCBlqbUpAyBXSmZ_X-IXj8R7vdopE6Hw2

পেওনিয়ার ( Payoneer)   এর মাধ্যমে আপনি যেসব সুবিধা পাবেনঃ

  • একটি Worldwide গ্রহণযোগ্য ফ্রী মাস্টারকার্ড পাবেন।
  • আমেরিকার একটি Virtual ব্যাংক Account পাবেন।
  • Online থেকে Mastercard সাপোর্ট এমন যেকোনো জায়গা থেকে যেকোনো কিছু কিনতে পারবেন।
  • US Payment Service এর মাধ্যমে Paypal, স্ক্রিল skrill, সহ বিভিন্ন কোম্পানি থেকে Payment গ্রহন করতে পারবেন।
  • Payoneer এর Master Card দিয়ে পৃথিবীর যেকোনো দেশের MASTERCARD Supported ATM Booth থেকে Dollar উত্তোলন করতে পারবেন।
১। প্রথমেই নিচের লিঙ্কে প্রবেশ করে Signup করে নিনঃ

                                                   


এইখান থেকে Signup করলে আপনি পাবেন ২৫ ডলার ফ্রী সাথে আমিও পাব ২৫ ডলার. আপনি প্রথম ১০০ ডলার লোড করার পরে ২৫ ডলার ফ্রী পাবেন (আমিও তখন পাব)। তাই কেউ শুধু ২৫ ডলার বোনাস এর আশায় হুদাই Payoneer Account খুলবেন না। আমি রেফারেল লিঙ্ক দেওার কারন হল । আপনি যদি কোনো মারকেটপ্লেচ থেকে একাউন্ট করেন তাহলে ব্যালেঞ্চ ট্রান্সফার করতে পারবেন না, এবং এক মার্কেটপ্লেচ এর  Payoneer কার্ড অন্য মার্কেটপ্লেচ অ্যাড করতে পারবেন না। (সুতরাং বুজতেই পারছেন আমি $২৫ পাব এই কথা চিন্তা করে অন্য জায়গা থেকে একাউন্ট করলে কার লস বেশি হবে)। Payoneer এর Activation চার্জ হল ৩০ ডলার এর মত। তাই আপনি যদি Payoneer এর কার্ড ব্যাবহার করেন তাহলে এই ২৫ ডলার দিয়ে অন্তত Payoneer এর Activation চার্জ টা দিতে পারবেন। তাহলে আসুন আর কথা না বারিয়ে শুরু করা যাক।

পেওনিয়ার সাইন আপ: পর্ব -০১


 পরের সাইন আপ ফরমে ক্লিক করার পর যে পেজটি আসবে, সেখানে উপরের স্ক্রিনশটের মতো একটি ছোট ফরম পাবেন। এখানে আপনার নাম, ইমেইল এড্রেস এবং জন্মতারিখ লিখে নেক্সট বাটনে ক্লিক করবেন। তাহলে দ্বিতীয় ধাপ আপনার সামনে চলে আসবে। উল্লেখ্য, এখানে আপনার নাম এবং জন্মতারিখ দেবেন আপনার জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্টে যেভাবে লেখা আছে সেভাবে।

পেওনিয়ার সাইন আপ: পর্ব-০২

এটা দ্বিতীয় ধাপ। এই ধাপে আপনার দেশের নাম (যেমন বাংলাদেশ), আপনার ঠিকানা (যে ঠিকানায় পেওনিয়ার আপনাকে কার্ড পাঠাবে, সেটা), মোবাইল নাম্বার বা টেলিফোন নাম্বার লিখে নেক্সট বাটনে ক্লিক করুন।

পেওনিয়ার সাইন আপ: পর্ব-০৩

পেওনিয়ার সাইন আপের এটা তৃতীয় অধ্যায়। এটাকে সিকিউরিটি ডিটেইলস বলা হয়। এখানে আপনার পেওনিয়ারে লগিন করার জন্য পাসওয়ার্ড এবং একটি সিকিউরিট কোশ্চেন উত্তরসহ এড করতে হবে। মনে রাখবেন- পেওনিয়ারে আপনার একাউন্টে লগিন করার জন্য ইউজার হচ্ছে আপনার ইমেইল আর পাসওয়ার্ড হলো এই পাসওয়ার্ডটি। তাই এখানে যে পাসওয়ার্ড দিলেন তা অবশ্যই ভুলে গেলে চলবে না।

পেওনিয়ার সাইন আপ: পর্ব-০৪

এটাই মূলত ফাইনাল ধাপ। আর এই ধাপটা অবশ্যই অবশ্যই খুবই সাবধানে পূরন করবেন। শুরুতে Type of Government ID-এর স্থানে সিলেক্ট করবেন প্রমান হিসেবে কী দেবেন? আপনি অবশ্যই জাতীয় পরিচয়পত্র বা ন্যাশনাল আইডি (National ID) সিলেক্ট করবেন।
ন্যাশনাল আইডি কার্ডে আপনার নাম যেভাবে লেখা আছে সেভাবে নিচের ঘরটাতে লিখবেন। তার পরের ঘরটাতে ন্যাশনাল আইডি কার্ডের নাম্বারটা লিখবেন। দেশ সিলেক্ট করে বাংলাদেশ দেবেন। প্রিভিউতে দেখুন সব ঠিক আছে কিনা। যদি থাকে তাহলে নিচের তিনটা অপশনে টিক চিহ্ন দিন। তারপর ORDER বাটনে ক্লি করুন।

পেওনিয়ার সাইন আপ: কনগ্রাচুলেশনস!

***যদি সব থিক থাকে আপনার ইমেইলে একটি congratulations মেইল যাবে
 

এখন আপনার পালা

পেওনিয়ার একাউন্ট হলো। পেওনিয়ার মাস্টারকার্ড পেয়ে যাচ্ছেন কিছুদিনের মধ্যে। এবার তবে কি? এবার হচ্ছে পরিশ্রম। আপওয়ার্ক, ফাইভআরআর, পিপ্যল পার আওয়ার, গুরু, ফ্রিল্যান্সার এরকম সাইটগুলোতে প্রোফাইল তৈরি করে আপনি যেসব কাজ পারেন সেগুলোর জন্য বিড করতে থাকুন। কাজ পেয়ে গেলে কাজ করুন। কাজ কমপ্লিট করলে পেমেন্ট পেয়ে যাবেন। সেই পেমেন্ট সহজেই নিয়ে আসবেন আপনার পেওনিয়ার একাউন্টে। তারপর পেওনিয়ার মাস্টারকার্ড দিয়ে যেকোনো বুথ থেকে টাকা উত্তোলন করুন। অথবা পেওনিয়ার একাউন্ট থেকে সরাসরি ব্যাংক একাউন্টেও ডলার উইথড্র করে টাকা ক্যাশ করা যায়।

কীভাবে উপার্জন অর্থ দেশে আনবেন?

অনেক পদ্ধতি আছে। আজকে আমরা শুধু পেওনিয়ার মানে সবচেয়ে ভালো পদ্ধতিটির কথাই বলবো। আশা করি এই লেখাটি আপনাকে বুঝতে সহযোগিতা করবে, ফ্রিল্যান্সিং-এ উপার্জিত অর্থ অবশ্যই আপনি পাবেন এবং এটা একটা সহজ।

পেওনিয়ারের মাধ্যমে মার্কেটপ্লেস থেকে অর্থ উত্তোলন

মার্কেটপ্লেস হিসেবে আমরা এখানে আপওয়ার্ক বেছে নিচ্ছি। প্রথমেই আপনার আপওয়ার্ক একাউন্টে ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করুন। তারপর সেটিংস অপশনে যান। ডানপাশে উপরে যেখানে আপনার নাম লেখা আছে ওখানে ড্রপডাউনে সেটিংস পাবেন। সেটিংস পেজে আসার পর বামপাশে GET PAID-এ ক্লিক করুন।



পেজটা পেন হবে, এখান থেকে ADD A PAYMENT METHOD-এ ক্লিক করে পেওনিয়ার বাছাই করুন: Setup ক্লিক করলে উইন্ডো ওপেন হবে। সেখানে আপনার পেওনিয়ারের ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করে পারমিশন দিতে হবে। তখন একটি ম্যাসেজ পাবেন। যেখানে বলা হবে আগামী তিন দিনের মধ্যে আপনার কার্ডটি আপওয়ার্কে একটিভ হবে আর তখন পেমেন্ট উইথড্র করতে পারবেন। দ্যাটস অল!

পেওনিয়ারের মাধ্যমে মার্কেটপ্লেস ছাড়া পেমেন্ট নেয়া

হ্যাঁ, আপনি যদি কোনো মার্কেটপ্লেসে কাজ নাও করেন, অর্থাৎ আপনি যদি সরাসরি ক্লায়েন্টের সাথে কাজ করেন তাহলেও পেওনিয়ারের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। কীভাবে? সেটাই বলবো এখানে। পেওনিয়ারে একটা সার্ভিস আছে, যাকে বলে: USPS বা United States Payment Service. এটার সাহায্যে যে কারও কাছ থেকে পেমেন্ট নিতে পারেন। এজন্য ক্লায়েন্টকে পেমেন্ট রিক্যুয়েস্ট করতে হয়। তখন ক্লায়েন্ট পে করে দেয় এবং সরাসরি সেই পেমেন্ট আপনার পেওনিয়ার একাউন্টে চলে আসে। আর পেওনিয়ার একাউন্টে অর্থ আসা মানেই পেওনিয়ার মাস্টারকার্ড দিয়ে সেই অর্থ আপনিও পেয়ে যাচ্ছেন।

পেওনিয়ার সম্পর্কিত কিছু সিক্রেটস প্রশ্ন এবং উত্তর

  • মার্কেটপ্লেস থেকে পেওনিয়ারে সাইনআপ করবেন না! যদি আপনি মার্কেটপ্লেস, যেমন আপওয়ার্ক, ফ্রিল্যান্সার, ফাইভআরআর ইত্যাদির মাধ্যমে পেওনিয়ারের একাউন্ট ওপেন করেন, তাহলে মনে রাখুন, প্রাইভেট লোড; যেমন আপনার পেওনিয়ার একাউন্ট থেকে অন্য পেওনিয়ার একাউন্টে পেমেন্ট সেন্ডও করতে পারবেন না, আনতেও পারবেন না! সুতরাং বুঝে শুনে একাউন্ট ওপেন করুন।
  • পেওনিয়ার মাস্টারকার্ড আপনার লাগবে তো? মনে রাখুন, আপনি যদি অনলাইনে অর্থ উপার্জন করতে না চান, তাহলে অযথা এই কার্ডের জন্য আবেদন করবেন না। এই কার্ড শুধুমাত্র ফ্রিল্যান্সার, উদ্যোক্তা, অনলাইন এন্টারপ্রেনারদের জন্য। সুতরাং যদি আপনি এরকম কেউ না হয়ে থাকেন তাহলে অযথা এখানে সময় নষ্ট করবেন না। দেশের বদনাম করবেন না।
  • পেওনিয়ারের মাধ্যমে পেপাল ব্যবহার করা থেকে বিরত থাকুন। পেপাল থেকে আমরা বঞ্চিত, এ কথা বলার অপেক্ষা রাখে না। যেহেতু পেপাল একাউন্ট মাস্টারকার্ডের মাধ্যমে বা ইউএস ব্যাংক একাউন্টের মাধ্যমে ভেরিফাইড করা যায়, তাই অনেকে পেওনিয়ার মাস্টারকার্ড বা পেওনিয়ার থেকে প্রাপ্ত আমেরিকান ব্যাংক একাউন্ট দিয়ে পেপাল ভেরিফাইড করে থাকেন। যদিও তা অনৈতিক এবং রিস্ক ফ্রি নয়। এভাবে ওপেন করা পেপাল একাউন্ট যেকোনো সময় লিমিট হয়ে যেতে পারে। ফলে পেপালে থাকা ডলার আর মুভ করতে পারবেন না। সুতরাং এ থেকে বিরত থাকুন।
  • পেওনিয়ার মাস্টারকার্ডের সাথে ২৫ ডলার বোনাস। আপনার কার্ডে যখন সর্বমোট ১০০ ডলার রিসিভ হবে, তখনই কেবল ২৫ ডলার বোনাস পাবেন আপনি। তার আগে অবশ্যই নয়। তবে ১০০ ডলার একসাথেই হতে হবে, তা নয়। ২০ ডলার, ৩০ ডলার ২৫ ডলার করে বিভিন্ন এমাউন্ট মিলেও যদি ১০০ ডলার হয়, আপনি বোনাস পাবেন। Best SEO Service Provider Company এবং অবশ্যই অবশ্যই এই পৃষ্ঠায় থাকা লিংকে ক্লিক করে আবেদন করলেই কেবল আপনি বোনাস পাবেন। অন্যথায় নয়। 
  • প্রতারকদের কাছ থেকে সাবধান থাকুন। অনেকেই দুই তিন হাজার টাকার বিনিময়ে আপনাকে মাস্টারকার্ড এনে দেয়ার প্রস্তাব দিয়ে থাকবে। কিন্তু জেনে রাখুন, তারা প্রতারক। তারা আপনাকে যে কার্ড দেবে, সেটা ব্যান হয়ে যেতে পারে। আর তখন আপনি তাদের পাবেন না। আর পেওনিয়ারের রুলস অনুযায়ী, আপনার একাউন্ট একাউন্ট একবার ব্যান হলে আর কখনোই আপনি পেওনিয়ার একাউন্টের মালিক হতে পারবেন না। অর্থাৎ একবার ব্যান মানে আজীবনের জন্য ব্যান। সুতরাং সাবধান!

আর কিছু জানার আছে?

পেওনিয়ার একাউন্ট বা মাস্টারকার্ড সংক্রান্ত আর কিছু জানার আছে? থাকলে আমাকে প্রশ্ন করুন নিচে। অন্য যেকারও চেয়ে আপনাকে আমি বেশি হেল্প করতে পারবো। কেন? কারণ আমি পেওনিয়ারের অফিসিয়াল আরপিএ (RPA). সুতরাং যেকোনো সমস্যা হলে, বুঝতে অসুবিধা হলে আমাকে জানান নিম্নে মন্তব্য করে। আমাকে ব্যক্তিগতভাবে ম্যাসেজ না পাঠিয়ে নিচে কমেন্ট আপনার সমস্যার কথা জানান। ফলে আমি যখন উত্তর দেবো, তখন আপনার পাশাপাশি আরও অনেক উপকৃত হবে।



No comments:

Post a Comment